শূন্য আমি নিঃস্ব
- রানা আহমেদ ০৪-০৫-২০২৪

সম্মুখে পা বাড়াব না আর-
বুঝেছি তা নয় আমার,
সম্মুখে পথ চলতে গিয়ে-
পশ্চাতে পড়েছি পিষ্ঠ হয়ে।
পক্ষীকুলের আছে গহীন অরন্য-
নদী-সমুদ্রে মৎস ধন্য,
শুধু আমিই শূন্য-আমিই শূন্য
কিছুই নেই আমার জন্য।

সম্মুখ ভুবন অন্ধ আমার
সেথায়! শূন্য আলো শুধুই আঁধার,
আপন আমায় ভাবে জঙ্গল
পড়ের কাছে বড়ই অমঙ্গল।
বসন্তের আছে সবুজ বিশ্ব
গ্রীষ্ম-ও পায় পাকা শস্য,
শুধু আমিই নিঃস্ব-আমিই নিঃস্ব
আমার পৃথিবী পুড়ো বিমর্ষ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।